Tuesday, January 8, 2013

অপরূপ বাংলাদেশ!!

village

দরিদ্র, জনাকীর্ণ এবং প্রায়ই অন্যায়ভাবে প্রতিবেশী ভারতের তুলনায়, বাংলাদেশ কে নিয়ে  নিঃসন্দেহে একটি খারাপ সংবাদ পায় মিডিয়াতে . কিন্তু বিস্ময়কর দর্শনীয় এবং বিরল প্রাকৃতিক আকর্ষণের সঙ্গে তা সম্পূর্ণ বিপরীত , দেশে ভ্রমণ বাস্তবতা খুবই ভিন্ন.

                                                        
রাজধানী ঢাকা , ভারতীয় প্রতিরূপ নয়া দিল্লি এবং মুম্বাই এর তাড়াহুড়া এবং ছুটাছুটি জীবনের সাথে কিছুটা মিল রয়েছে. জীবন এখানে গোলযোগ পূর্ণ এবং রাস্তায়, বাজারে একটি মাদক বায়ুমন্ডলে সঙ্গে  পরিচিত ।দূষিত  বায়ু ভর্তি মানুষ এবং  রিক্সার শব্দে জীবন এখানে বিপর্ন ।

 ঢাকা অশান্তি?  তবে বাদ দিন,  বাংলাদেশ  গ্রামে জীবন  একদম অনন্য. দেশের অনেক গঙ্গা ব্রহ্মপুত্র ডেলটা সিস্টেম,  প্রাকৃতিক মনোরম দৃশ্য জীবনের মন্দা এবং  শহরের ক্লান্তি দূর করে জীবন কে করে অর্থময়।
পানিপথ যে এলাকাসমূহ নিরাতঙ্ক backpacking tourism এর জন্য  নিখুঁত  উদাহরণস্বরূপ, সুন্দরবন,, বিশ্বের বৃহত্তম  জলাভূমির; একটি ইউনেস্কো সুরক্ষিত পার্ক, এটা রয়েল বেঙ্গল টাইগার, কুমির এবং cobras বাড়ি, যেখানে পরিচালনা বা গুড়তে যাওয়া যায় এই ট্যুরিজ্‌ম এর  জন্য যা  শহরের ক্লান্তি দূর করবে।
পূর্ব সুন্দরবন থেকে, কক্সবাজার অপ্রত্যাশিত দৃষ্টিশক্তি নিয়ে  নিজেকে উপস্থাপন করে . এটি বাংলাদেশ এর প্রিয় অবলম্বন এবং সমুদ্র সৈকত, সময়, বিশেষত তার ব্যস্ত সৈকত এবং পাশবিক কংক্রিট হোটেল না আপীল করতে পারেন, এটা কিভাবে দেশে কে টুরিস্টদের কাছে আকর্ষিণীয় করেছে ,বিনোদন লেগেছে তার দিকে নজর দিয়ে এই এলাকা উন্নতি করা দরকার।
Inani Beach
ইনানি সৈকত যা  পুরাপুরি ভিন্ন  কক্সবাজার থেকে শুরু 30km, একটি ঘনিষ্ঠ কিছু বা 150 কিমি তাই পরে শুধুমাত্র অঙ্কন. এই বালি দীর্ঘতম এবং  বিস্তৃত  যা বিশ্বের সবচেয়ে  প্রসারিত সৈকত - এবং এর জন্য সবচেয়ে ভালো  ভ্রমনের  সময় এবং প্লেস বাংলাদেশ.

No comments:

Post a Comment

Thanks for your comments

Like BDtourismnews.blogspot.com